বাম ছাত্র যুবদের মশাল মিছিল উত্তরপ্রদেশের নৃশংস ঘটনার প্রতিবাদে

2nd October 2020 9:12 pm বাঁকুড়া
বাম ছাত্র যুবদের মশাল মিছিল উত্তরপ্রদেশের নৃশংস ঘটনার প্রতিবাদে


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : উত্তর প্রদেশে বি. জে. পি. সরকারের রাজত্বে দলিত যুবতী মনীষা বাল্মীকি কে ধর্ষণ করে নৃশংস ভাবে হত্যার প্রতিবাদে ও তারপর গত কয়েক দিনে ছাত্রী দের ধর্ষণ ও হত্যার প্রতিবাদে  S. F. I. ও D. Y. F. I. বড়জোড়া ব্লকের উদ্যোগে বড়জোড়ায় মশাল মিছিল ও চৌমাথায় বিক্ষোভ সভা হয়। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এর কুশপুত্তল দাহ করা হয় ।  কর্মসূচীতে উপস্থিত ছিলেন বিধায়ক সুজিত চক্রবর্তী, প্রাক্তন ছাত্র- যুব নেতা ও C. P. I. M. জেলা নেতৃত্ব ।  সুজয় চৌধুরী, যুব নেতা শরিফ মন্ডল, দেবীপ্রসাদ রায় ও ছাত্র নেতা সাগর শিট প্রমূখ উপস্থিত । শরিফ মন্ডল জানান এই অত্যাচারী সরকার ও হত্যা কারীদের বিরূদ্ধে আমাদের প্রতিবাদ আন্দোলন চলবে।





Others News

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা

মল্লরাজ ভূমিতে তোপধ্বনিতে অষ্টমীর সন্ধিক্ষণ : পুজো ঘিরে উন্মাদনা


দেবব্রত মন্ডল ( বাঁকুড়া ) : তোপধ্বনি তে কেঁপে উঠল বিষ্ণুপুর । শুরু হল মল্ল রাজাদের ১০২৫ বছরের অষ্টমী পূজোর সন্ধিক্ষণ।

প্রাচীণ ঐতিহ্য ও পরম্পরা মেনে আজও নিষ্ঠাভরে বিষ্ণুপুর রাজ বাড়িতে দেবী দুর্গা 'মৃন্ময়ী নামে পূজিতা হন। জানা গিয়েছে, পূর্ব প্রথা মতোই প্রাচীণ রীতি মেনে মহাষ্টমীর সন্ধিক্ষণে কামান দাগার মধ্য দিয়ে বিষ্ণুপুর রাজ বাড়িতে শুরু হয়ে গেল 'বড় ঠাকরুনে'র পুজো। তবে এবার করোনা পরিস্থিতির মধ্যেও দর্শক সাধারণের উপস্থিতি ছিল বাঁধভাঙ্গা। সরকারী নিয়মকে মান্যতা দিয়ে স্বাস্থ্যবিধি মেনে শুরু হয়েছে দেবী বন্দনা। এমনকি এখানে কামান দাগার পর্বেও অন্যান্য বছরের তুলনায় এ বছরে অল্প সংখ্যক লোককে নিয়ে ঐ কাজ সম্পূর্ণ করা হয়েছে।

শুরুর সময় থেকে অষ্টমীর সন্ধিক্ষণ ঘোষণা করা হয় বড় কামানের গর্জনের শব্দে। যার আওয়াজে রাজবাড়িতে আরতি নৃত্যও শুরু হয়ে যায়।